Student Unique ID Form শিক্ষার্থীদের ইউনিক আইডি ফরম

0

student unique id form

সব শিক্ষার্থীর ইউনিক আইডি ফরম

ফরমে শিক্ষার্থীর নাম, জন্ম নিবন্ধন নম্বর, জন্মস্থান, জেন্ডার, জাতীয়তা, ধর্ম, অধ্যয়নরত শ্রেণি, রোল নম্বর, বৈবাহিক অবস্থা, প্রতিবন্ধিতা (ডিজঅ্যাবিলিটি), রক্তের গ্রুপ, ক্ষুদ্র নৃগোষ্ঠী কিনা, মা-বাবার নামসহ বেশ কিছু তথ্যের ঘর রয়েছে। এর মধ্যে কয়েকটি ঘরে উল্লেখ করা ‘অপশন’ ফেসবুকে আলোচনার জন্ম দিয়েছে।

শিক্ষার্থীদের ইউনিক আইডি ফর্ম

Student Unique ID Form

Student Unique ID Form

Student Unique ID Form

Student Unique ID Form

আরোও পড়ুনঃ Student Unique ID Form

সরকার সম্প্রতি ঘোষণা করেছে যে সকল শিক্ষার্থীদের একটি ডাটাবেজ আনা হবে। সকল শিক্ষার্থীদের একটি ডাটাবেজ রেখে একটি ইউনিক আইডি প্রদান করা হবে। ওই ইউনিক আইডির মাধ্যমে ওই শিক্ষার্থীর গতিবিধি নির্ণয় করা যাবে। শিক্ষার্থীর যাবতীয় সকল তথ্য ঐ আইডির মধ্যে দেওয়া থাকবে। যার ফলে তাকে চিহ্নিত করা সহজ হয়ে যাবে।

সরকারের গৃহিত সিদ্ধান্ত বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো BANBEIS ইতোমত্যে এস্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড এডুকেশনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (IEIMS) প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্যক্রম শুরু করেছে।

Student Unique ID Form Download

পূরণকৃত তথ্য ফরমের সাথে শিক্ষার্থীদের নিন্মোক্ত ডকুমেন্ট সংযুক্ত করে দিতে হবে-

(১) শিক্ষার্থীর সদ্য তােলা পাসপাের্ট সাইজের ২ কপি ছবি (সাদা ব্যাকগ্রাউন্ড রঙ্গিন ছবি, যা সম্মুখভাগ থেকে তােলা যেন দুই চোখ একই সাথে দৃশ্যমান হয়);

(২) শিক্ষার্থীর জন্ম নিবন্ধন সনদ (Birth Registration Certificate) এর অনুলিপি;

(৩) শিক্ষার্থীর মাতা, পিতা এবং প্রযােজ্যক্ষেত্রে অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের অনুলিপি;

(৪) শিক্ষার্থীর মাতা, পিতা এবং প্রযােজ্যক্ষেত্রে অভিভাবকের জন্ম নিবন্ধনের অনুলিপি(যদি থাকে)

ডাউনলোড

সুন্দর ভাবে পূরণ করে ঐ সকল তথ্য জমা দিতে হবে। যার ফলে শিক্ষার্থীদের নতুন একটি ইউনিক আইডি প্রদান করা হবে।

এমন ভাবে ফরম পূরণ করতে হবে প্রত্যেকটা তথ্য আপনার সকল কাগজপত্র সাথে মিল আছে। ফরমটি জমা দেওয়ার আগে ভালভাবে যাচাই করে নিবেন। যদি কোনো তথ্য ভুল হয় তাহলে আবার নতুন ফরম পূরণ করে দিতে হবে।

এই পোস্টে যা যা পাবেনঃ শিক্ষার্থীর ইউনিক আইডি, ইউনিক আইডি ডাউনলোড, ইউনিক আইডি ফরম, উনিক আইডি ফরম ডাইনলোড, ইউনিক আইডি ফরম, স্টুডেন্ট ইউনিক আইডি ফরমStudent Unique ID FormStudent Unique ID Form DownloadStudent Unique ID Form PDF, student unique id form, student unique id form pdf.

Post a Comment

0Comments
Post a Comment (0)