এসএসসি ৩য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২২

0

এসএসসি ৩য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২২

মূল্যায়নের লক্ষ্যে সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট প্রকাশ এর ধারাবাহিকতায় এসএসসি ৩য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা ও ইংরেজি বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশের রুটিন অনুযায়ী এটি মাধ্যমিক স্তরের সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত দশম শ্রেণির শিক্ষার্থীদের তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট

কোভিড-১৯ এর কারণে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধ থাকায় শিক্ষার্থীদের মূল্যায়ন এর লক্ষ্যে ২০২২ সালে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণই শিক্ষার্থীদের নিয়মিত অ্যাসাইনমেন্ট প্রকাশ করবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। ২৫ সপ্তাহের এসাইনমেন্ট গ্রিডে ২০ জুন ২০২১ দশম শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট ব্যাপারে উল্লেখিত নির্দেশনা ও মূল্যায়ন রুবিক্স অনুসরণ করে বিষয়ভিত্তিক নির্ধারিত কাজসমূহ সম্পন্ন করার পর যথাসময়ে সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট জমা দিতে হবে।

৩য় সপ্তাহের এসএসসি এ্যাসাইনমেন্ট ২০২২

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এনসিটিবি কর্তৃক প্রণীত ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক পরীক্ষার্থীদের জন্য তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট হিসেবে গণিত, পদার্থ বিজ্ঞান, ব্যবসায় উদ্যোগ ও ভূগোল বিষয়কে নির্ধারণ করা হয়েছে।

৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

২০২১ শিক্ষাবর্ষের সরকারি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের দশম শ্রেণীতে অধ্যয়নরত  বিজ্ঞান,  মানবিক  ও ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষার্থীদের মধ্যে যারা ২০২২ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের জন্য তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্টে গণিত, পদার্থ বিজ্ঞান, ব্যবসায় উদ্যোগ ও ভূগোল বিষয় রয়েছে।

বিজ্ঞান বিভাগের ৩য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১ (এসএসসি ২০২২)

মাধ্যমিক স্তরের সরকারি-বেসরকারি স্কুল সমূহের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীরা তৃতীয় সপ্তাহে গণিত এবং পদার্থ বিজ্ঞান বিষয়ের নির্ধারিত কাজ সম্পন্ন করবে।

এসএসসি ২০২২  ৩য় সপ্তাহের এ্যাসাইনমেন্ট গণিত

মাধ্যমিক স্তরের দশম শ্রেণীর গণিত পাঠ্য বই থেকে তৃতীয় সপ্তাহের এসএসসি পরীক্ষার অ্যাসাইনমেন্ট নির্ধারণ করা হয়েছে। শিক্ষার্থীরা এস.এস.সি ২০২২ গণিত বিষয়ের সংক্ষিপ্ত সিলেবাস অধ্যায়ন করে এ সমস্যাটি সমাধান করবে।

Post a Comment

0Comments
Post a Comment (0)